বাজার নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে: বিএনপি

বাজার নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে: বিএনপি

রোজায় বাজার পরিস্থিতিতে জনজীবনের দুরাবস্থা তুলে ধরতে গিয়ে বুধবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেন।

তিনি বলেন, “সাধারণ মানুষের প্রতি সরকারের কোনো দায় নেই। তারা জিম্মি অসাধু সিন্ডিকেটের কাছে। বাজারের দুষ্টচক্র সিন্ডিকেট এখন বাজার নিয়ন্ত্রণ করছে। সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না।”

“কারণ বাজারের নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে। গণতন্ত্র ধরাছোঁয়ার বাইরে, জনগণের ভোটের অধিকার হরণ শেষে এখন ভাতের অধিকার এবং ন্যায়বিচারের অধিকার কেড়ে নিতে তৎপর তারা।”

রাজধানীতে সিটি করপোরেশন নির্ধারিত মূল্যে গরু ও খাসির মাংস বিক্রি হচ্ছে না অভিযোগ করে রিজভী বলেন, “রমজানে সিটি করপোরেশন নির্ধারিত গরুর মাংসের মূল্য প্রতিকেজি ৫২৫ টাকা এবং খাসির মাংস ৭৫০ টাকা। কিন্তু এখন বিভিন্ন এলাকায় প্রতি কেজি গরু ৬০০ টাকা এবং খাসি ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।”

রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

নিত্যপ্রয়োজনীয় সকল দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারি দলের সিন্ডিকেটকে দায়ী করেন রিজভী।

পাটকল শ্রমিকদের দাবি মেনে নেওয়ারও দাবি জানান তিনি।

রুহুল কবির রিজভী বলেন, “২০১৫ সালের মজুরি কমিশন রোয়েদাদ এখনও বাস্তবায়ন করা হয়নি। মিলগুলোতে শ্রমিকদের ১০ থেকে ১৫ সাপ্তাহের মজুরি বাকি পড়ে রয়েছে। স্টাফদের তিন মাসের বেতন বাকি।

“সামনে ঈদ আসছে, তাদের সন্তানদেরকে কাপড় দেওয়া দূরে থাক, তাদের পেটের আহারটুকু যোগাতে পারবে কিনা- আজকে শ্রমিকরা সন্দিহান। রমজান মাসে পাটকল শ্রমিকদের এই যৌক্তিক দাবিগুলো মেনে নিতে আমি দলের পক্ষ থেকে জোর দাবি জানাচ্ছি।”

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য শাহিদা রফিক, আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা মুনির হোসেন, মাহবুবুল হক নান্নু, খান রবিউল ইসলাম রবি ও শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেইন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *